৩ শিশুকে চকলেটের প্রলোভনে পাচার করা হচ্ছিল

2

3sesu৩ শিশুকে চারের উদ্দেশে ফরিদপুর থেকে বিআরটিসি বাসে অচেতন করে নিয়ে যাওয়া তিন শিশুকে উদ্ধার করেছে রাজশাহী বোয়ালিয়া থানা পুলিশ। নগরীর আলুপট্টি এলাকা থেকে মঙ্গলবার রাত ১০টার দিকে তাদের উদ্ধার করা হয়।

শিশুরা হলো ডালিম (১২), অনন্যা (৫) ও লাবনী (৭)। তাদের বাড়ি ফরিদপুরের নগরকান্দা উপজেলার দাদপুর এলাকায়। বর্তমানে তাদেরকে পুলিশের সেফ হোমে রাখা হয়েছে।

মহানগর পুলিশের সহকারী কমিশনার গোলাম সাকলাইন  এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, মঙ্গলবার বিকেলে শিশুরা নিজেদের বাড়ির আঙ্গিনায় খেলছিল। প্রথমে তাদেরকে চকলেট খাওয়ানোর লোভ দেখিয়ে রাজশাহীতে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি। রাজি না হলে তাদেরকে অচেতন করা হয়। পরে ওই এলাকার কয়েকজন যুবক শিশুদের বরিশাল-রাজশাহীগামী বিআরটিসি বাসে উঠিয়ে দেওয়ার চেষ্টা করে। বাসের সুপার-ভাইজারকে রাজশাহী নগরীর শালবাগান এলাকায় তিন শিশুকে নামিয়ে দেওয়ার জন্য বলে। প্রথমে সুপারভাইজার তাদের নিতে অস্বীকৃতি জানালে ওই যুবকরা তাকে মারধরের চেষ্টা করে। পরে সুপারভাইজার তিন শিশুকে গাড়িতে উঠিয়ে নেন।

গোলাম সাকলাইন আরো বলেন, ওই বাসে রাজশাহী মেডিকেল কলেজের কয়েকজন ছাত্র রাজশাহী ফিরছিলেন। সন্দেহ হলে তারা রাজশাহী মহানগর পুলিশকে জানায়। পরে রাতে বাসটি নগরীর আলুপট্টি মোড়ে পৌঁছলে পুলিশ শিশুদের উদ্ধার করে।

তিনি জানান, পাচারের উদ্দেশে শিশু তিনটিকে রাজশাহী আনা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বুধবার তাদের আদালতের মাধ্যমে পরিবারের হাতে তুলে দেওয়া হবে।