Home / দুর্নীতি / ৫৩ বস্তা চালসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক শরীয়তপুরে

৫৩ বস্তা চালসহ স্বেচ্ছাসেবক লীগ নেতা আটক শরীয়তপুরে

গোসাইরহাট থানা পুলিশ শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নে রবিবার সকালে জেলেদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণে অনিয়মের অভিযোগে একজন ইউনিয়ন পরিষদের সদস্যকে আটক করেছে । কুচাইপট্টি ইউনিয়নের ০৩নং ওয়ার্ডের সদস্য মো. মোফাচ্ছের বেপারী গোসাইরহাট উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক। এসময় বেচে যাওয়া ৫৩ বস্তা চাল উদ্ধার করা হয়।

গোসাইরহাট থানা পুলিশ, মৎস অফিস ও স্থানীয় সুত্রে জানা যায়, গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি, আলাওলপুর, কোদালপুর এই তিনটি ইউনিয়নে আজ মৎসজীবিদের  ভিজিএফ চাল বিতরণের কথা ছিল। কুচাইপট্টি ইউনিয়নের ৬৯২জন মৎসজীবিদের মাঝে ৪০ কেজি করে ২৭টন ৬৮০ কেজি বরাদ্দ ছিল। স্থানীয় মৎসজীবিদের অভিযোগের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হুসাইন গোসাইরহাট থানা পুলিশ নিয়ে উপস্থিত হয়ে মৎস্যজীবিদের প্রায় প্রত্যেককে দেয়া চাল মেপে ৩৫ কেজি করে পান। অভিযোগের সত্যতা পেয়ে কুচাইপট্টি ইউনিয়নের ০৩নং ওয়ার্ডের সদস্য মো. মোফাচ্ছের বেপারীকে আটক করে গোসাইরহাট থানা পুলিশ।

জাহাঙ্গীর সিকদার ৩০৮৬৩৬০০৫১০০০৭৯৯ নং কার্ডধারী একজন মৎসজীবি জনান, শুধু কুচাইপট্টি ইউনিয়নেই ৩০০০ কার্ডধারী মৎসজীবি রয়েছে। এরমধ্যে ৬৯২জন উপকারভোগী বাছাই করা হয়েছে। এই উপকারভোগী বাছাইয়ে সংশ্লিষ্ট ইউপি সদস্যগণ কার্ড প্রতি ১০০টাকা করে উৎকোচ গ্রহণ করে থাকেন।

প্রকৃত মৎসজীবিদের বাদ দিয়ে অন্যদের মাঝে চাল বিতরণ করায় সুবিধাভোগীরা ক্ষোভ প্রকাশ করেন।

কুচাইপট্টি ইউনিয়নের চেয়ারম্যান নাসির উদ্দিন স্বপনের সাথে মুঠোফোনে যোগাযোগ করে তাকে পাওয়া যায়নি।

স্বেচ্ছাসেবকলীগ গোসাইরহাট থানা শাখার সভাপতি মো. টিপু কোতয়াল বলেন, কোন অপকর্মের দায় সংগঠন নেবনো। ঘটনাটি শুনে তিনসদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে প্রমাণিত হলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোল্লা সোহেব আলী বলেন, বেঁচে যাওয়া ৫৩ বস্তা চাল জব্দ করা হয়েছে, মোফাচ্ছের বেপারী নামে একজন ইউপি সদস্যকে আটক করা হয়েছে।

গোসাইরহাটের উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হুসাইন বলেন, অভিযোগের সত্যতা পেয়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: