Home / চট্টগ্রাম / ৫ প্রতিষ্ঠানকে জরিমানা নগরীতে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান

৫ প্রতিষ্ঠানকে জরিমানা নগরীতে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে ভুয়া বিএসটিআই লগো ব্যবহার ও মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির  অভিযোগে দুইটি রেস্তোঁরাসহ মোট ৫ টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে নগরীর বিভিন্ন স্থানে ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) চট্টগ্রাম জেলা ভোক্তা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামানের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সুত্রে জানা যায়, বাসি খাবার ও নোংরা অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত ও সংরক্ষণ করার অভিযোগে কাপ্তাই রাস্তার-মাথা এলাকার ‘ক‌্যা‌ফে আল মক্কা‌ ও হা‌মি‌দিয়া হো‌টেল’কে ৩০ হাজার টাকা, বিদেশী ওষুধ ও মেয়াদহীন ওষুধ রাখার অভিযোগে মোহরার ‘আলশেফা ফার্মেসী’কে ৮ হাজার টাকা, অননু‌মো‌দিত বিএসটিআই মান‌চিহ্ন ব‌্যবহার ও ওজনে কারচুপির অভিযোগে বা‌হির সিগন‌্যাল এলাকার ‘সাক‌সেস অয়েল’কে ৭০ হাজার টাকা এবং বেশি দামে পণ্য বিক্রীর কারণে বহদ্দারহাটের ‘কসমো নার্সারী’কে ৫ হাজার টাকাসহ সর্বমোট ১ লাখ ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং সতর্কতাও জারী করেছে ভ্রাম্যমাণ আদালত।

চট্টগ্রাম জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘করোনা পরিস্থিতিতে ভোক্তাদের অধিকার ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণে নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে। আজ (বৃহস্পতিবার) চান্দগাঁও এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে দেখা যায়, রেস্তোরাঁয় বাসি খাবার ও নোংরা অস্বাস্থ‌্যকর প‌রি‌বে‌শে খাদ‌্যদ্রব‌্য প্রস্তুত ও সংরক্ষণ করা হচ্ছে, তেলের অনুমোদনহীন এজেন্ট, পেটেন্ট ব্যবহার হচ্ছে ও মেয়াদহীন ওষুধ এবং পণ্যদ্রব্যের অতিরিক্ত দাম নেয় হচ্ছে। এসব অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: