Home / অন্যান্য / অপরাধ / ৭ দিনের রিমান্ডে বিএনপি নেতা আসলাম চৌধুরী

৭ দিনের রিমান্ডে বিএনপি নেতা আসলাম চৌধুরী

aslam r

১৬ মে : রিমান্ডে বাংলাদেশের সরকার উৎখাতে ইসরায়েলের সঙ্গে ‘ষড়যন্ত্রে’ জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার বিএনপি নেতা আসলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। রোববার তাকে ঢাকার আদালতে হাজির করে ৫৪ ধারায় সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার দেখিয়ে দশ দিনের রিমান্ড চাওয়া হলে মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনসারী সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। আগের দিন সন্ধ্যায় গ্রেপ্তার আসলামকে রাতে রাখা হয় ঢাকার মিন্টো রোডে, গোয়েন্দা পুলিশের কার্যালয়ে।

গোয়েন্দা পুলিশের পরিদর্শক গোলাম রব্বানী সোমবার দুপুরে তাকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন করেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন আদালত পুলিশের প্রসিকিউশন বিভাগের সহকারী কমিশনার মিরাশ উদ্দিন।

গত ৫ মার্চ যুগান্তরে প্রকাশিত একটি প্রতিবেদনের সূত্র ধরে রিমান্ড আবেদনে বলা হয়, বিএনপি নেতা আসলাম সম্প্রতি ভারতে ‘ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের একজন সদস্যের সঙ্গে’ বৈঠক করেন। তিনি ‘সরকার উৎখাতে ইসরায়েলের সঙ্গে ষড়যন্ত্রে’ জড়িত বলে অভিযোগ রয়েছে। এ বিষয়ে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

এর বিরোধিতা করে আসলামের পক্ষে শুনানি করেন সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার। আসলামের পক্ষে জামিনেরও আবেদন করেন তারা।

আইনজীবীরা দাবি করেন, আসলাম চিকিৎসার প্রয়োজনে পাঁচ দিনের জন্য দিল্লি গিয়েছিলেন। সেখানে তিনি এক ‘দাওয়াত অনুষ্ঠানে’ যান। ইসরায়েলের কয়েকজনের সঙ্গে সেখানেই তার ‘দেখা’ হয়। সেই ছবিই গণমাধ্যমে এসেছে। আসলামের সঙ্গে কোনো বৈঠক তাদের হয়নি।

শুনানি শেষে বিচারক সারাফুজ্জামান আনসারী জামিন আবেদন নাকচ করে আসলামকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: