Home / খবর / ৮০০ জনের শরীরে লক্ষণ-উপসর্গ নেই দেশে করোনা সংক্রমিত

৮০০ জনের শরীরে লক্ষণ-উপসর্গ নেই দেশে করোনা সংক্রমিত

প্রায় আটশ জনের শরীরে কোনো লক্ষণ-উপসর্গ নেই সারাদেশে এখন পর্যন্ত নভেল করোনাভাইরাস তথা কোভিড-১৯-এ সংক্রমিতদের মধ্যে । এদের কেউ কেউ নিজেদের বাসায় আর কেউ কেউ হাসপাতালে রয়েছেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা ।

শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে দেশে করোনাভাইরাস পরিস্থিতির সবশেষ তথ্য তুলে ধরার সময় অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা একথা বলেন।

তিনি জানান, একদিনে আরও ৫৭১ জনের মধ্যে নতুন করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮ হাজার ২৩৮ জন। আর একইসময়ের মধ্যে আরও ২ জনের মৃত্যুর মধ্য দিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৭০ জন হয়েছে।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তদের মধ্যে প্রায় আটশ জনেরই শরীরে কোনো লক্ষণ-উপসর্গ নেই। তাদের সবাই সুস্থ আছেন। কিন্তু পরপর দু’টি টেস্ট করতে হয়। সেটির মধ্যে কারও একটি টেস্ট হয়েছে, কারও বাকি আছে। কারও কারও একটিও টেস্ট হয়নি। কারণ এটি সময়ের ব্যাপার।

তিনি আরও বলেন, ‘করোনার লক্ষণ-উপসর্গ সম্পূর্ণ নিরাময় হওয়ার পরই আমরা এই রিপিট টেস্টগুলো করে থাকি। এই আটশ শনাক্ত রোগীরা বাসায় আছেন এবং কিছু হাসপাতালে আছেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

%d bloggers like this: